Salim Speaks

Threat To Democracy: Md Salim

রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমের বিবৃতি

১ এপ্রিল, ২০২২

কলকাতা

শুক্রবার ‘নো ভোট টু বাবুল সুপ্রিয় অর বিজেপি’ স্লোগান সামনে রেখে কয়েকটি সামাজিক সংগঠন মিছিলের আয়োজন করেছিল। প্রশাসনের অনুমতিও নিয়েছিলেন আয়োজকরা। বালিগঞ্জ বিধানসভার উপনির্বাচনকে কেন্দ্র করে ডাকা এই মিছিলে যেভাবে পুলিশ বাধা দিয়েছে, জোর করে মিছিল আটকেছে, গ্রেপ্তার করেছে মিছিলকারীদের, তার তীব্র নিন্দা করছি।

রাজ্যে এখন এমন অবস্থা যে, রাজনৈতিক মিছিল, সভা, সমাবেশ করলেও তৃণমূলের সরকার তা দমন করতে যে কোনও পদক্ষেপ নিতে পিছপা হচ্ছে না। গণতন্ত্রের পক্ষে বিপজ্জনক অবস্থা। দু’বছর আগে সিএএ-এনআরসি বিরোধিতায় কলকাতা যে মুখর হয়েছিল তাতে সামাজিক সংগঠনগুলিও শামিল ছিল। তারাই বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে ‘নো ভোট টু বাবুল সুপ্রিয় অর বিজেপি’ স্লোগানে মিছিল করছিল। কিন্তু এই রাজ্যে তৃণমূল এবং তাদের সরকার কোনও বিরোধী মতকে জায়গা দিতে রাজি নয়।

গত দশ বছর ধরে এটাই এরাজ্যের চিত্র। বামপন্থীদের উপর লাগাতার আক্রমণ হয়েছে। এখন শুধু বামপন্থীদের উপরই নয়, বিভিন্ন সামাজিক সংগঠন, ব্যক্তিও আক্রান্ত হচ্ছেন। আজ নির্বাচনী মিছিলে পুলিশি হামলা হয়েছে, ১১জন গ্রেপ্তার হয়েছেন।

এ’ কোনও বিচ্ছিন্ন কোনও ঘটনা নয়। মিছিলের আয়োজকরা যে স্লোগান তুলেছেন, তৃণমূল সরকার তা জোর করে বন্ধ করতে চাইছে। গণতন্ত্রের পক্ষে সরকারের এই পদক্ষেপ বিপজ্জনক।

Spread the word

Leave a Reply