রেড রোডে প্রতীকী প্রতিবাদে বামফ্রন্ট নেতৃত্ব – ১৮/০৪/২০২০

Filter by:
  RESET

Who Authorized Illegal Surveillance?

ভারতীয় আইনে কারোর স্মার্টফোন হ্যাক করে সাইবার-স্পাই সফটওয়্যার দ্বারা কারোর ব্যক্তিগত তথ্য বের করা নিষিদ্ধ, এমনকি ভারত সরকারও সেই কাজ করতে পারে না। তবে ভারত সরকার কোন আইনের বলে এহেন নজরদারি চালাচ্ছে? সুপ্রিম কোর্টের নির্দেশানুযায়ী ব্যক্তিগত গোপনীয়তা প্রত্যেকের মৌলিক অধিকার, কিন্তু কেন্দ্রের বিজেপি সরকার ব্যক্তিগত গোপনীয়তা সংক্রান্ত আইনকে কার্যকরী করতে গিয়ে সত্যের অপলাপ ঘটাচ্ছে।

Read More

US Must Lift Blockade of Cuba: Joint Statement By CPI(M) And CPI

কিউবার সরকার এবং সেদেশের জনগনের এই কঠিন সংগ্রামের প্রতি আমরা সংহতি জানাচ্ছি। সবার কাছে আমাদের আবেদন কিউবার এই লড়াইতে তাদের পাশে থাকুন। নিজেদের মাতৃভূমির সুরক্ষা, সার্বভৌমত্ব এবং সমাজতান্ত্রিক ব্যবস্থাকে বজায় রাখতে কিউবার জনগন এবং প্রশাসন যে লড়াই চালাচ্ছে তাকে সমর্থন জানান।

Read More

Stan Swamy: Opp. Leaders to President

দেশের রাষ্ট্রপতি হিসাবে বিচারাধীন বন্দীর এহেন মৃত্যুর ঘটনায় যারা স্ট্যান স্বামীকে মিথ্যা মামলায় জড়িয়ে দেয়, গুরুতর অসুস্থ হওয়া সত্বেও মিথ্যা অভিযোগের ভিত্তিতে বারংবার তার জামিনের বিরোধিতা করে এবং জেলের ভিতরে তার সাথে চরম অমানবিক আচরণ করে সেইসব দোষীদের উপযুক্ত শাস্তি দিতে কেন্দ্রীয় সরকার যার কার্যকারিতা আপনার অনুমতিস্বাপেক্ষ, তাকে আপনি অবিলম্বে নির্দেশ দিন - এই আমাদের আবেদন। তাদের কৃতকর্মের উপযুক্ত বিচার হওয়া প্রয়োজন। ভীমা কোরেগাঁও এবং অন্যান্য মিথ্যা অভিযোগের ভিত্তিতে দেশদ্রোহিতা এবং ইউ এ পি এ’র ন্যায় দানবীয় আইনের অন্যায্য প্রয়োগের জোরে আটক থাকা প্রত্যেক রাজনৈতিক বন্দীকেই এখনই মুক্তি দিতে হবে।

Read More

Stan Swamy’s Death: Fix Accountability

জেলের মধ্যে ক্রমশ অসুস্থ হয়ে পড়া সত্বেও যারা বারে বারে মিথ্যা অভিযোগ সাজিয়ে তার জামিনের আবেদনের বিরোধিতা করেছেন তাদের এই মৃত্যুর জন্য জবাবদিহি করতেই হবে। ভীমা কোরেগাঁও মামলাসহ দেশদ্রোহিতার অভিযোগে বিভিন্ন মিথ্যা মামলায় ইউ এ পি এ’র মতো দানবীয় আইনে গ্রেফতার হওয়া প্রত্যেক রাজনৈতিক বন্দীকেই মুক্তি দিতে হবে।

Read More

P.B. Communique

পুঁজিপতিদের মুনাফা লাভের অংক আরো বাড়ানোর জন্য জলের দরে দেশের সম্পদ বিক্রির উদ্যোগ চলছে। এর বিরুদ্ধে দেশের শ্রমজীবী মানুষ এবং প্রতিরক্ষা ক্ষেত্রের শ্রমিক-কর্মচারীদের প্রতিবাদকে প্রতিরোধের লক্ষ্যেই এই অর্ডিন্যান্স জারি করা হয়েছে। প্রতিরক্ষা সরঞ্জাম নির্মাণের ৪১টি কারখানাকে মাত্র সাতটি কর্পোরেট পরিণত করা হচ্ছে। মাত্র চারটি রাষ্ট্রায়ত্ত সংস্থা থাকবে স্ট্রাটেজিক ক্ষেত্র বলে, ঘোষণা করেছেন মোদি সরকার। এটা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। দেশের সম্পদ নগ্নভাবে লুটের বিরুদ্ধে লড়াই আন্দোলন আরো বৃদ্ধি পাবে।

Read More

Biman Bose Statement on Vaccine Scam

সম্প্রতি কসবা সোনারপুর সহ রাজ্যের বিভিন্ন এলাকায় টিকাকরণ শিবিরকে কেন্দ্র করে বড় মাপের কেলেঙ্কারি জনসমক্ষে এসেছে। এটা বিস্ময়কর যে বিগত

Read More

Covid Victims: Compensation to Families – Polit Bureau Statement

কোটি মানুষ গত এক বছরে তাদের জীবিকা হারিয়েছেন এবং বেঁচে থাকতে কঠিন লড়াই করছেন। এরই মাঝে কোভিড সংক্রমণ থেকে বাঁচতে অপর্যাপ্ত স্বাস্থ্য পরিষেবা এবং জীবনদায়ী যন্ত্রপাতির গুরুতর অভাবে তাদের ভয়ংকর দুর্ভোগের শিকার হতে হয়েছে। দেশের কোটি কোটি মানুষের রুটিরুজি চলে যে অসংগঠিত ক্ষেত্রে কাজ করে সেই ক্ষেত্রই আজ ধ্বংস হতে বসেছে। নোট বাতিল এবং জিএসটি লাগু হবার পর থেকে যে ভয়ংকর পরিস্থিতির সৃষ্টি হয় কোভিড মহামারী সেই ধ্বংসই ত্বরান্বিত করছে।

Read More

Delhi High Court Verdict Most Welcome: Polit Bureau Statement

হাইকোর্টের রায়ে উল্লেখ করা হয়েছে “ বিরোধি স্বর চেপে রাখার উদ্বেগে রাষ্ট্রের তরফে সংবিধান স্বীকৃত বিরুদ্ধতার অধিকার এবং সন্ত্রাসবাদী কাজের মধ্যেকার ব্যবধানকে অস্পস্ট করে দেওয়া হচ্ছে। এম্মন কাজকে সমর্থন যোগানো হলে তা গনতন্ত্রের জন্য একটি কালো দিন হিসাবে চিহ্নিত হয়ে থাকবে।”

Read More

Left Parties Call: Protest Fortnight

বামদলগুলির পক্ষে সমস্ত রাজ্য ইউনিটগুলির উদ্দেশ্যে আহ্বান জানানো হচ্ছে যাতে কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে সমস্ত প্রয়োজনীয় সতর্কতা এবং বাধ্যবাধকতা মেনে এবং নিজেদের রাজ্যের নির্দিষ্ট পরিস্থিতি বিচার করেই উপরোক্ত বিষয়গুলিতে একপক্ষকাল ব্যাপি যথোপযুক্ত প্রতিবাদ আন্দোলন কর্মসূচি পালন করেন।

Read More

Spread the word