চীন থেকে ৬.৫ লক্ষ র‍্যাপিড এন্টিবডি টেস্টিং এবং এক্সট্রাকশন কিট পাঠানো হলো ভারতে।



১৭ এপ্রিল,২০২০
চীনের থেকে ৬.৫ লক্ষ র‍্যাপিড এন্টিবডি টেস্টিং এবং এক্সট্রাকশন কিট পাঠানো হলো ভারতে। বৃহস্পতিবার ভোরেই দক্ষিণ চীনের গুয়ানজো বিমানবন্দর থেকে এই বিপুল পরিমাণ সামগ্রী ভারতের উদ্দেশ্যে পাঠানো হয়েছে। সকালে এক ট্যুইট বার্তায় একথা জানিয়েছেন চীনে ভারতীয় রাস্ট্রদূত বিক্রম মিশ্রি।

চীনের ভারতীয় রাষ্ট্রদূত বিনয় মিশ্রি এ বিষয়ে জানিয়েছেন, "বৃহস্পতিবার ভোরে গুয়ানজো বিমানবন্দর থেকে র‌্যাপিড অ্যান্টিবডি টেস্ট এবং আরএনএ এক্সট্রাকশন কিটস সহ মোট ৬,৫০,০০০ কিট ভারতের উদ্দেশ্যে পাঠানো হয়েছে।"

বিদেশ মন্ত্রকের এক আধিকারিক জানিয়েছেন, "প্রথম দফায় গুয়ানজো ওয়ান্দফো থেকে ৩.৫ লক্ষ ও ঝুহাই লিভজোন থেকে ২.৫ লক্ষ র‍্যাপিড টেস্টিং কিট ভারতে পাঠানোর কাস্টমস ছাড়পত্র পেয়েছে। এছাড়াও এমজিআই শেনজেন থেকে এক লক্ষ আরএনএ এক্সট্রাকশন কিটও ভারতের উদ্দেশ্যে পাঠানো হচ্ছে। এগুলো ভারতে পৌঁছানোর পথে রয়েছে। আজই এগুলো ভারতে পৌঁছে যাওয়া উচিত। বেজিংয়ে অবস্থিত ভারতীয় দূতাবাসের আধিকারিক এবং গুয়ানজোয়ের কনস্যুলেটরা এই কাজে মুখ‍্য ভূমিকা পালন করেছেন।" প্রসঙ্গত, গতকালই এই গুয়ানজো থেকে পাঠানো ৫০ হাজার পার্সোনাল প্রোটেক্টিভ ইকুইপমেন্ট (পিপিই) আসামে পৌঁছেছে। আসামের স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা ‌এক ট‍্যুইট বার্তায় একথা জানিয়েছেন।

করোনা ভাইরাস আক্রান্তদের চিকিৎসার জন্য , চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের সুরক্ষা পোশাকের জন্য এর আগে বারবার সরকারের কাছে, দাবি করা হয়েছিল CPI(M) পার্টির পক্ষ থেকে, চীন সেই সাহায্যের হাত ভারতে দিকে বাড়িয়ে দেয়ার জন্য CPI(M) পার্টির পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়েছে।।
শেয়ার করুন

উত্তর দিন