হুগলীতে আমফান ঝড়ে ক্ষতিগ্রস্ত মানুষের ত্রাণ বন্টনে দুর্নীতির প্রতিবাদে সমাবেশ ও পঞ্চায়েতে ডেপুটেশন দেওয়া হয়…

আমফান ঝড়ে ক্ষতিগ্রস্ত মানুষের ত্রাণ বন্টনে দুর্নীতির প্রতিবাদে ও নৈটী রোডের সংস্কারের দাবিতে আজকে CPI(M) কোন্নগর এরিয়া কমিটির ডাকে বিক্ষোভ সমাবেশ ও পঞ্চায়েতে ডেপুটেশন কর্মসূচি সংগঠিত হয়। এর আগেও পঞ্চায়েতে এই নিয়ে একাধিক বার ডেপুটেশন কর্মসূচি হয়েছে। শ্রীরামপুর মহকুমা শাসকের কাছে ডেপুটেশন দেওয়া হয়। প্রথম ধাপে ৫২ জন পুরোপুরি ক্ষতিগ্রস্ত পরিবারকে যে ত্রাণ দেওয়া হয়, তারমধ্যে ২৯ টি পরিবার এই ক্ষতিপূরণ পাওয়ার যোগ্য নয়। এর মধ্যে প্রাক্তন পঞ্চায়েত সদস্য ও তৃণমূল কংগ্রেসের কর্মীরা এই তালিকায় আছেন। পার্টির পক্ষ থেকে সেই নামের তালিকা পঞ্চায়েত প্রধানের কাছে দেওয়া হয়। ডেপুটেশনের প্রতিনিধি দলে ছিলেন কোন্নগর এরিয়া কমিটির সম্পাদক কমরেড অভিজিৎ চক্রবর্তী,পুলক চক্রবর্তী, আশিষ দে,তপন চক্রবর্তী ও কিশলয় ঘোষ। বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন এলাকার প্রাক্তন বিধায়ক ও পার্টি নেতা শ্রুতিনাথ প্রহরাজ, অভিজিৎ চক্রবর্তী, পুলক চক্রবর্তী,আশিষ দে,তপন চক্রবর্তী। সভাপতিত্ব করেন কমরেড সোমনাথ চক্রবর্তী।

দাবি দাওয়া:
আম্ফানে সত‍্যিকারের ক্ষতিগ্রস্ত মানুষদের ক্ষতিপূরণ দিতে হবে। ভুয়ো যারা ক্ষতিপূরণ পেয়েছে তাদের কে টাকা ফেরত দিতে হবে এবং তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে হবে।

অবিলম্বে নৈটীরোড ব‍্যবহার যোগ‍্য করে তুলতে হবে।জল সরাবরাহ ও রাস্তার কাজের যাবতীয় বিবরণ জনসমক্ষে প্রকাশ করতে হবে।

কানাইপুরে শুধুমাত্র কোভিড রুগীর জন্য একটি অ‍্যাম্বূলেন্স নির্দিষ্ট করতে হবে। বাম আমলের পরিষেবাকারী অ‍্যাম্বুলেন্সটিকে ব‍্যবহার যোগ‍্য করতে হবে।

বিড়লা ঝিল সহ এলাকার জলাশয় গুলো কে পরিষ্কার করতে হবে নিকাশী ব‍্যবস্হা ও সুস্বাস্থ্যের জন‍্য।

Spread the word

Leave a Reply